‘বটমূলের’ উদ্যোগে বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচী পালন

Uncategorized প্রচ্ছদ সোনার বাংলা

বন্দর প্রতিনিধিঃ-দেশের বায়ু দেশেরে মাটি গাছ লাগিয়ে করবো খাটি এই ¯স্লোগানে নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলায় একঝাক তরুন যুবকদের প্রচেষ্ঠায় উপজেলার ধামগড় ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের চিড়াইপাড়া এলাকায় বটমূল মানব কল্যান ও পরিবেশ উন্নয়ণ ফাউন্ডেশনের উদ্যোগে একটি ব্যতিক্রম বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচী পালন করা হয়েছে।

২১মে শনিবার সকাল ১১টায় এই বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচী পালন করা হয়। এবং সারাদিন ব্যাপী এ কার্যক্রম চলতে থাকে এসময় উপজেলার মসজিদ,মাদ্রাসা,স্কুল,মন্দীর, নদীরপাড় সহ রাস্তার মোড়ে মোড়ে বৃক্ষরোপন করা হয়েছে এবং ৩ শতাধিক গাছ বিতরণ করেন ।

নিম, হরতুকি,বহেরা,অর্জুন সহ নানা প্রজাতীর ঔষধী গাছ ও আম,জাম,কাঁঠাল ,লিচু সহ নানান ফলজ গাছ রোপন করেন তারা।

কয়েকজন জাতীর বীর সন্তান বীরমুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম

ল্যাডিওয়ার্ট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক ফেরদৌসী খানম , শিক্ষক মাসুম বিল্লাহ, সহকারী শিক্ষিকা নাজনীন, ডা.সোহেল মাহমুদ, দৈনিক খোলাকাগজের বন্দর প্রতিনিধি ফার্মাসিস্ট মো. আক্তার হোসেন,দৈনিক বাংলাদেশ বুলেটিন এর বন্দর প্রতিনিধি মো. হাবিবুর রহমান,দৈনিক স্বাধীন বাংলাদেশ এর নূরমোহাম্মদ (সুজন) শিক্ষক মোঃ জাকির হোসেন, মোঃ হালিম, মোঃ মিন্টু, ফার্মাসিস্ট মোঃ ফখরুল ইসলাম মোঃ ফরহাদ হোসেন, ডা.মোঃ ইদ্রিস আলী,মোঃ আজিম আহম্মেদ মোঃ শরীফ হোসেন,মোঃ মোক্তার সহ আরো অনেক। কর্মসূচি সফল করতে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন, কৃষি ব্যাংক কর্মকর্তা মোঃ সোহাগ প্রধান, মোঃ রাকিবুল ইসলাম মোঃ তারিকুল ইসলাম দেশের দামাল ছেলেদের উদ্যোগে এই বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়।

এছাড়া বটমূল মানব কল্যান ও পরিবেশ উন্নয়ণ ফাউন্ডেশনের উদ্যোগে সেচ্ছায় রক্তদান কর্মসূচী, গরিব অসহায় মানুষকে সাহায্য সহযোগীতা করা, পথশিশুদের শিক্ষাদান ও বস্রদান কর্মসুচী, সহ নানা কর্মসূচী অব্যহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *