সোনারগাঁয়ে এক‌টি কল দিলেই করোনা রোগীর ঠিকানায়  পৌঁছে যাচ্ছে অক্সিজেন এ এইচ এম মাসুদ দুলাল

Uncategorized অর্থনীতি প্রচ্ছদ স্বাস্থ

এন এম সুজন :- শুধুমাত্র এক‌টি কল দিলেই করোনা রোগীর ঠিকানা অনুযায়ী পৌঁছে যাচ্ছে অক্সিজেন সিলিন্ডার এবং এক‌টা সাস্থ্যসেবা টিম। মানবসেবার এ কাজটি শুরু করছেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য কেন্দ্রীয় সাবেক ছাত্রলীগ নেতা এ এইচ এম মাসুদ দুলাল।

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য কেন্দ্রীয় সাবেক ছাত্রলীগ নেতা এ এইচ এম মাসুদ দুলালের উদ্যোগে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে চালু হলো করোনা আক্রান্ত রোগীদের সেবায় এই ফ্রি অক্সিজেন ব্যাংক সার্ভিস।

বুধবার দুপুরে সোনারগাঁও উপজেলার ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তায়
সংকটকালীন রোগীদের অক্সিজেন সেবা দিতে ফ্রী অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন
সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম।

প্রাথমিকভাবে ১০ টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে ফ্রী অক্সিজেন ব্যাংকের শুরু করা হয়। প্রয়োজনে চাহিদা অনুযায়ী পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার থাকবে এই ব্যাংকে। চাহিবা মাত্র করোনা আক্রান্ত রোগীদের সেবায় এই সিলিন্ডার ব্যবহার করা হবে। বাসায় চিকিৎসাধীন কোনো রোগীর শ্বাসকষ্ট হলে এ এইচ এম মাসুদ দুলাল এর ফ্রী অক্সিজেন ব্যাংকের স্বেচ্ছাসেবী টিম রোগীদের বাড়ি বাড়ি অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেবে।

এটি বাস্তবায়নে ও সার্বিক সহযোগিতায় কাজ করছে সোনারগাঁও জার্নালিষ্ট ক্লাব। করোনা আক্রান্ত রোগীর অক্সিজেন এর প্রয়োজনে ফ্রী অক্সিজেন সার্ভিস টিমের সদস্যদের সাথে যোগাযোগ করার জন্য পাঁচটি মোবাইল নাম্বার দিয়েছেন। যোগাযোগ প্রয়োজনে যোগাযোগ করার মোবাইল নাম্বার হলো যথাক্রমে ০১৬২৭-৭৫১৫৯৯, ০১৯১১-৩২৪৪১০, ০১৭০৭-৭১৪৫২৪০, ০১৮৫০-৮৫৮৫৮৫ ও ০১৮৬৮-৫৫৯৯৪৯ ।

ফ্রী অক্সিজেন ব্যাংকের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, সোনারগাঁও উপজেলা নিবার্হী অফিসার আতিকুল ইসলাম বলেন, সারা বাংলাদেশে বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা দিন দিন বেড়ে। নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁওয়ে অনেক পজিটিভ এর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। করোনা আক্রান্ত রোগীদের সেবায় এই অক্সিজেন এর গুরুত্ব অপরিসীম।
করোনা আক্রান্ত রোগীদের সেবায় এ এইচ এম মাসুদ দুলাল ভাই বিনামূল্যে জরুরী অক্সিজেন সিলিন্ডার সার্ভিসের ব্যবস্থা করাই প্রিয় বড় ভাই এ এইচ এম দুলাল ভাইয়ের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। দুলাল ভাইয়ের সাথে আমার কথা হয়েছে প্রয়োজনে তিনি আরো অক্সিজেন এর ব্যবস্থা করবেন এবং এগুলো শেষ হয়ে তিনি রিপিয়ার করবেন। তিনি আরো বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অতিসত্বর এই আমরা অক্সিজেন এর ব্যবস্থা করব। সকলে সরকারি বিধিনিষেধ মেনে চলুন, মাক্স ব্যবহার করুন বিনা প্রয়োজনে ঘর থেকে বের হবেন না নিজে বাঁচুন অন্যকে বাঁচতে সহযোগিতা করুন। আমাদের উপজেলা প্রশাসন সব সময় ভালো কাজের সাথে থাকবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা, সোনারগাঁও উপজেলা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শেখ এনামূল হক বিদ্যুৎ, সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান সরকার রিপন, প্রচার সম্পাদক মোঃ শরিফ হোসেন, সোনারগাঁও উপজেলা সাবেক ছাত্রলীগ নেতা জহিরুল ইসলাম খোকন, যুবলীগ নেতা হারুন জয়, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, স্থানীয় গণ্যমান্য কর্মী সহ আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ।

এসময় বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য ও কেন্দ্রীয় সাবেক ছাত্রলীগ নেতা এ এইচ এম মাসুদ দুলাল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ও সামাজিক দায়বদ্ধতা থেকে ফ্রী অক্সিজেন ব্যাংক সার্ভিস সেবা কার্যক্রম চালু করেছি।
আমি আমার পক্ষ থেকে সোনারগাঁওয়ের করোনা আক্রান্ত রোগীদের জরুরী সেবায় ১০টি অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে ফ্রি জরুরী সেবা প্রদান করেছি। প্রয়োজনে আরো অক্সিজেন এর ব্যবস্থা করা হবে। আমি চাই সমাজের যদি এগিয়ে আসে তাহলে মহামারী করোনা ভাইরাস মোকাবেলা করতে সক্ষম হবো ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *