আড়াইহাজার উপজেলা সম্মেলনের দেড় বছর পর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা।

Uncategorized অর্থনীতি আন্তর্জাতিক ইতিহাস প্রচ্ছদ রাজনীতি

মো: মামুন আহমেদ জয়:
নারায়ণগঞ্জ আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

কমিটিতে সাংসদ নজরুল ইসলাম বাবু সভাপতি ও সাধারণ সম্পাদক হয়েছেন আগের
কমিটির সহ-সভাপতি খুরশীদ আলম সরকার।
গত, বৃহস্পতিবার (৭ জানুয়ারি) এ কমিটির অনুমোদন দেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত
মো. শহীদ বাদল।

৭১ সদস্য কমিটিতে সাংসদের ঘনিষ্ঠ নেতাকর্মীরা স্থান পেয়েছেন। বাদ পড়েছেন মিজানুর রহমান বাচ্চু ও ইকবাল পারভেজ সমর্থক নেতাকর্মীরা।
এর আগে দীর্ঘ ১৫ বছর পর ২০১৯ সালের ২২ জুলাই আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন স্থানীয় সাংসদ নজরুল ইসলাম বাবু৷।

তার আগে ২০০৪ সালের মার্চে শাহজালাল মিয়াকে সভাপতি ও অ্যাডভোকেট আব্দুর রশীদকে সাধারণ সম্পাদক করে ৬৭ সদস্য বিশিষ্ট একটি প্রস্তাবিত কমিটি জমা দেয়া হয়েছিল

জেলা কমিটির কাছে। কিন্তু দীর্ঘ পনেরো বছরেও সে কমিটির অনুমোদন না হওয়াতে প্রস্তাবিত কমিটির মাধ্যমেই চলছিল সংগঠনিক কার্যক্রম।
ঘোষিত পূর্ণাঙ্গ এ কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন নয় জন। তাঁরা হলেন,মিয়া মোহাম্মদ আলাউদ্দিন, কাজী বেনজীর আহমেদ, সিরাজুল ইসলাম ভূইয়া,লিয়াকত হোসেন, বীর মুক্তিযোদ্ধা শামসুজ্জামান, আবু তালেব মোল্লা, মনির হোসেন শিকদার, মেহের আলী মোল্লা, রফিকুল ইসলাম। যুগ্ম সম্পাদক ৩ জন হলেন- মোজাম্মেল হক জুয়েল, হালিম শিকদার, মাহবুবের রহমান রোমান।

সাংগঠনিক সম্পাদক হিসেবে ৩ জন হলেন- আমিনুল ইসলাম, সাইফুর রহমান, আমান উল্লাহ।
এ ছাড়াও অন্যান্যদের মধ্যে কোষাধ্যক্ষ পদে ইব্রাহীম মোল্লা, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. সেলিম আল এমরান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শমসের জামান, তথ্য ও গবেষনা সম্পাদক বেলাল হোসেন, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক আ. হাই ভুইয়া, দফতর সম্পাদক আবুল হাসেম প্রফেসর, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মুকবুল হোসেন প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহিন সরকার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সামসুল হক মোল্লা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক হাসিনা পারভিন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রবিন্দ্র চন্দ্র দে, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আ. লতিফ মোল্লা, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক প্রফেসর নুরুজ্জামান, শ্রম বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সাংস্কৃতিক সম্পাদক মিয়া মো. সেলিম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, সাইফুর রহমান, আমান উল্লাহ, সহ দফতর সম্পাদক বিল্লাল হোসেন, সহ-

প্রচার ও প্রকাশনা সম্পাদক আজাদ খান সোহাগ।
তা ছাড়াও কার্যকরী সদস্য পদে আছেন এনাজুর রহমান চৌধুরী, আলহাজ্ব শাহাজালাল মিয়া, এ্যাড. আব্দুর রশিদ ভূইয়া, মুজাহিদুর রহমান হেলো, আলহাজ্ব সুন্দর আলী, গোলাম মোহাম্মদ, মো. আজহার খান, তাজিমুল ইসলাম, ইস্রাফিল ভূইয়া, শান্তি ভূষন, এবিএম কামরুজ্জামান ফারুক, রফিকুল ইসলাম মানিক, বেনুজীর আহমেদ ভূইয়া, ফরিদ পাশা, লাক মিয়া, সাহিদা মোশারফ, আলী হোসেন ভূইয়া, সিরাজুল ইসলাম ভূইয়া, সাইফুল ইসলাম স্বপন, নাজিম উদ্দিন মোল্লা, আরিফুল ইসলাম, ইকবাল হোসেন রিপন, শাহিন মিয়া, আহমেদুল কবির উজ্জল, রেজাউল করিম, নাজমুল হক, সেলিম মিয়া, মামুন অর রশীদ, মাহবুবুর রহমান বাবুল, আলাউদ্দিন (জিএস), মো. শরিফুল মে নামুল হক বাদল, আবুল হোসেন, জোনায়েদ ভুইয়া প্রিন্স, সৈকত ভূইয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *