সোনারগাঁয়ে নুনেরটেক অফ- গ্রিট এলাকায় বিদ্যুতায়নের শুভ উদ্বোধন

Uncategorized অর্থনীতি আন্তর্জাতিক প্রচ্ছদ

মোঃ সোহাগ :- নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনার বিচ্ছিন্ন দ্বীপ নুনেরটেক অফ- গ্রিট এলাকায় বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য,জাতীয় সেচ্ছাসেবক পার্টির সভাপতি ও নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য জননেতা লিয়াকত হোসেন খোকা।

রোববার (২০শে ডিসেম্বর) মেঘনা নদীর মধ্যে প্রায় ২০০ বছর আগে জেগে ওঠা এ চরে বর্তমানে প্রায় ২০ হাজার লোকের বসবাস। এখানকার বেশির ভাগ মানুষ মৎস্যজীবী ও কৃষিজীবী। নুনেরটেকবাসী স্বাধীনতার পর থেকেই স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে বিদ্যুতের দাবি জানিয়ে আসছিলেন। তাদের স্বপ্ন পূরণের লক্ষ্যে এমপি লিয়াকত হোসেন খোকার প্রচেষ্টায়
প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে সোনারগাঁয়ের মূল ভূখন্ড থেকে মেঘনা নদীর তলদেশ দিয়ে ৩৩ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইন টানার কাজ ইতিমধ্যে শেষ ৫৪৭ দশমিক ৮৪ একর আয়তনের এ চরে বৈদ্যুতিক খুঁটি স্থাপনের কাজ শেষ করে আজ প্রথম ধাপে নুনেরটেক চুয়াডাঙ্গা, গুচ্ছগ্রাম, সবুজবাগ, টেকপাড়া, রগুনারচর, ও ডিয়ারা গ্রামের প্রায় ১২৫২ টি পরিবারে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে এমপি লিয়াকত হোসেন খোকা বলেন , মাননীয় প্রধানমন্ত্রী এ প্রত্যন্ত দ্বীপে বিদ্যুৎসংযোগ দেওয়ার যে উদ্যোগ নিয়েছে তা সত্যি প্রশংসনীয়।থ সোনারগাঁয়ে অনেক জনপ্রতিনিধি এসেছেন কিন্তু স্বাধীনতার ৪৮ বছর পরও কোন জনপ্রতিনিধি এই নুনেরটেকে বিদ্যুৎ সংযোগ স্থাপন করতে পারেনি। অবশেষে আমার উদ্যোগে আল্লাহর অশেষ মেহের বানিতে মেঘনা নদী বেষ্টিত চরাঞ্চল নুনেরটেক গ্রামটিতে আজ বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে। এসময় তিনি আরো বলেন, আমার মহাজোটের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য আপনারা দোয়া করবেন , আপনাদের বিদ্যুতের কথা তার কাছে বলতেই তিনি অনুমোদন দিয়ে দিয়েছেন,আমি এই দ্বীপকে নিয়ে অনেক স্বপ্ন দেখি এই এলাকাকে পর্যটক এলাকা হিসেবে গড়ে তুলবো এবং সোনারগাঁ থেকে এখানে গাড়িযোগে আসার ব্যবস্থা করব ।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. সাইরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকার সার্বিক সহযোগিতায় মেঘনা নদীর তীরবর্তী বারদী ইউনিয়নের নুনেরটেক, চুয়াডাঙ্গা, গুচ্ছগ্রাম, সবুজবাগ, রগুনারচর, ও ডিয়ারা গ্রামে ১.৫ কিলোমিটার সাব মেরিন ক্যাবল প্রতিস্থাপনের মাধ্যমে ১৩ কিলোমিটার লাইন টেনে মোট ১২৫২টি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে৷

এসময় উপস্থিত ছিলেন, বারদী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জহিরুল হক, সোনারগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির উপমহাব্যবস্থাপক জোনাব আলী, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু নাইম ইকবাল, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক জাবেদ রায়হান জয়, অখিল মেম্বার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *